সকল বাধা উপক্ষো করে সবাইকে ভোট কেন্দ্রে যেতে হবে: ড. কামাল

শনিবার, ডিসেম্বর ২৯, ২০১৮ ১১:৫৬ পূর্বাহ্ণ
Share Button

সকল বাধা, ভয়, সংশয় উপেক্ষা করে ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছেন ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

তিনি বলেন: আপনারা সকাল সকাল ভোট দিতে যাবেন। আপনারা যদি ভোট দিতে যান, তাহলে দুর্বৃত্তরা পালিয়ে যাবে।

শনিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে ড. কামাল এসব কথা বলেন।

ড. কামাল বলেন: রাত পোহালেই ভোট, দেশে উৎসবের আবহ থাকার কথা। কিন্তু মানুষের মনে এখনো অনেক সংশয়, সন্দেহ। এই সংশয় দূর করা খবুই জরুরি। আমি ভোটারদের প্রতি আহ্বান জানাই, আপনার সব সংশয় উপেক্ষা করে ভোট দিতে যাবেন।

তরুণ ভোটারদের উদ্দেশে ড. কামাল বলেন: তোমরা সময়মতো ভোট দিতে যাবে। মনে রাখবে, ‘‘যদি তুমি ভয় পাও, তবে তুমি শেষ, যদি তুমি ঘুরে দাঁড়াও, তুমিই বাংলাদেশ।”

প্রিজাইডিং অফিসারসহ যারা ভোট গ্রহণের দায়িত্বে আছেন, তাদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন: সততার সাথে দায়িত্ব পালন করলে আপনাদের সম্মান বাড়বে। ভোটারের মুখে হাসি ফুটলেই আপনাদের সফলতা।

সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ আইনশৃঙ্খলার দায়িত্বে থাকা সকলের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন: আপনারা অতীতের মতো গৌরবময় ভূমিকা পালন করুন।

সেনাবাহিনীর উদ্দেশে বলেন: বিশ্বব্যাপী শান্তি রক্ষায় আপনাদের যে সুনাম রয়েছে, সেদিকে সতর্ক থাকবেন, আপনাদের সেই সুনাম যেন ব্যাহত না হয়।

রিটার্নিং, সহকারী রিটার্নিং কর্মকর্তাসহ নির্বাচন কমিশনের সকলের প্রতি আহ্বান জানিয়ে ড. কামাল বলেন: আপনারা জনগণের ভোটাধিকার নিশ্চিত করুন। আপনি যদি কারো অধিকার হরণ করেন, তাহলে মনে রাখবেন অন্য কেউ আপনার বাবা-মা, স্ত্রী-সন্তানদের অধিকার হরণ করছে। এটা করলে, জনগণ, ইতিহাস ও আইন আপনাদের ক্ষমা করবে না।

Share Button