বগুড়া-৬ আসনে উপনির্বাচনে বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেয়েছে গোলাম মোহাম্মদ সিরাজে

রবিবার, জুন ২, ২০১৯ ৪:৪৮ অপরাহ্ণ
Share Button

বগুড়া-৬ আসনে উপনির্বাচনে বিএনপির মনোনয়ন চূড়ান্ত হয়েছে। মির্জা ফখরুল শপথ না নেয়ায় বগুড়া-৬ আসন শূন্য হওয়ায় এ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে দল থেকে চূড়ান্ত মনোয়নয়ন পেয়েছেন বিএনপির সাবেক সাংসদ গোলাম মোহাম্মদ সিরাজ।

আজ রবিবার বিকেলে, বিএনপি চেয়ারপার্সনের দলীয় কার্যালায়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গোলাম মোহাম্মদ সিরাজের হাতে চূড়ান্ত মনোনয়ন হিসেবে ধানের শীষ প্রতীক তুলে দেন।

এর আগে, সিরাজসহ দলের চার নেতা দলীয় মনোনয়ন নিয়ে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে তাদের মনোনয়নপত্র জমা দেন।

বিএনপি নেতা জিএম সিরাজ ধুনট-শেরপুর উপজেলা নিয়ে গঠিত বগুড়া-৫ আসনের সংসদ সদস্য ছিলেন। পরে, সংস্কারপন্থী নেতা হিসেবে দীর্ঘদিন দলের বাইরে থাকার পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারো বগুড়া-৫ আসনে বিএনপির প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পান। কিন্তু, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হন তিনি। জেলা কমিটি নিয়ে নানান জটিলতার মধ্যে কমিটি বাতিল করে গোলাম মোহাম্মদ সিরাজ কে করা হয় বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক।

বিএনপি ছাড়াও বগুড়া-৬ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের টি জামান নিকেতা, জাতীয়পার্টির নুরুল ইসলাম ওমরসহ ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গেল একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে নির্বাচিত হয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কিন্তু জয়ী হবার পর ২৯শে এপ্রিল শপথ নেয়ার শেষ দিনেও মির্জা ফখরুল শপথ গ্রহণ না করায় পরদিন স্পিকার শিরিন শারমীন চৌধুরী এই আসনটি শূন্য ঘোষণা করেন।

এরপর ৮ই মে নির্বাচন কমিশন এই আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। ৪ঠা জুন প্রতীক বরাদ্দ শেষে ২৪শে জুন ভোট গ্রহণের কথা রয়েছে। এবার এই আসনের ১৪১টি ভোটেকন্দ্রের ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে ভোটগ্রহণের সিদ্ধান্ত জানিয়েছে নির্বাচন কমিশন।

Share Button