জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরকে ঘোষণা

বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ১০:৪৩ পূর্বাহ্ণ
Share Button

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদের মৃত্যুর পর তার ভাই জি এম কাদেরকে দলের চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার, রাজধানীর বনানীতে চেয়ারম্যানের কার্যালয়ে জি এম কাদেরকে দলের চেয়ারম্যান ঘোষণা করেন দলটির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

পার্টির নতুন চেয়ারম্যানকে পরিচয় করিয়ে দিয়ে মহাসচিব বলেন, ‘জি এম কাদের এখন থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান নন, তিনি পার্টির চেয়ারম্যান। গঠনতন্ত্র অনুযায়ী তিনি এ পদের দায়িত্ব পালন করবেন।‘

চেয়ারম্যানের নাম ঘোষণা করার পর জি এম কাদের বলেন, জাতীয় পার্টিতে কোনো দ্বন্দ্ব বা বিভেদ নেই। জাতীয় পার্টি ঐক্যবদ্ধ।‘

নতুন দায়িত্ব পাওয়ার পর জি এম কাদের বলেন, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে এখন আমার প্রথম কাজ বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানো।‘ এ সময় তিনি সারা দেশের নেতাকর্মীদের বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

জি এম কাদের এতদিন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও কো-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। গত ৪ঠা মে ছোট ভাই জি এম কাদেরকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান  হিসেবে ঘোষণা দেন এরশাদ।

তবে, দলের সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদকে আজকের সংবাদ সম্মেলনে দেখা যায়নি।

প্রসঙ্গত, গেল রবিবার সকাল পোনে ৮টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাতীয় পার্টির চেয়ারম্যান, সংসদের বিরোধী দলীয় নেতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। এরপর, রবিবার বিকেলে জোহর নামাজের পর ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে তার প্রথম জাঞ্জা অনুষ্ঠিত হয়। পরদিন সকাল ১১টায় জাতীয় সংসদ ভবনে দ্বিতীয় জানাজা এবং বিকেলে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার, রংপুর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে চতুর্থ ও শেষ জানাজা অনুষ্ঠিত হয়। রংপুরের জানাজা শেষে এরশাদকে ঢাকায় ফিরিয়ে সেনানিবাস কবরস্থানে সমাহিত কথা ছিল। কিন্তু, রংপুরের নেতাকর্মীদের দাবির মুখে শেষ পর্যন্ত রংপুরের পল্লীনিবাসেই তার দাফন সম্পন্ন হয়।

Share Button